রবিবার, ২২ মে ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
বিএনপি আমলের নির্বাচন এতটাই কলুষিত যে এ নিয়ে তাদের কথা বলার কোন অধিকার নেই : প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল হার নির্ধারণ করে প্রজ্ঞাপন দিনাজপুরে লিচুর বাম্পার ফলন : গাছে গাছে ঝুলছে পাকা লিচু কাঁদতে কাঁদতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী:, “ভাবলাম দেশের কাছে যাই, কখনও শুনি মা বেঁচে আছে, দুর্ভাগ্য! ষড়যন্ত্রে দলের লোকরাও ছিল” ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস : তথ্যমন্ত্রী সব বাধা পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে : ওবায়দুল কাদের ২ লাখ ৪৬ হাজার কোটি টাকার নতুন এডিপি অনুমোদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “বাংলাদেশ ছাত্রলীগ” এর আনন্দ শোভাযাত্রা দেশের মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী মারিউপুল স্টিলওয়াকর্স থেকে ইউক্রেনীয় সেনাদের সরিয়ে নেয়া হয়েছে পল্লবী, সুশান্তের মতোই অবসাদে ভুগছে টলিপাড়া? মতামতে সুমন, অনুত্তমা, দিয়া পি কে হালদারের রুল শুনানি হাইকোর্টের কার্য তালিকায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ‘ক্যাসিনো সম্রাটের’ জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন এবার আধা ঘণ্টার মধ্যেই বৃষ্টির পানি নিষ্কাষিত হবে : মেয়র তাপস টানা ২৬ দিন করোনায় মৃত্যু শূন্য দেশ প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক : রাষ্ট্রপতি ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে ধান কেনা হচ্ছে: খাদ্যমন্ত্রী

দুই ফরম্যাটে র‌্যাংকিংয়ে একনম্বরে বাবর আজম

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
ছবি: সংগৃহীত

টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্রিকেটের তিন ফরম্যাটে খেলোয়াড়দের র‌্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

বাংলাদেশ সিরিজে বাবরের ব্যাট কথা না বললেও সদ্য অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরার বাবর।

সেই পারফরম্যান্সের ভিত্তিতে সবাইকে ছাড়িয়ে গেলেন পাক অধিনায়ক।

আইসিসির ওয়েবসাইটে বুধবার প্রকাশিত হয়েছে এই র‌্যাংকিং।

যেখানে ৮০৬ পয়েন্ট নিয়ে একনম্বরে বাবর আজম। আর ৮৭৩ পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন তিনি।

টি-টোয়েন্টিতে বাবরের চেয়ে ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের মারকুটে ব্যাটার দাভিদ মালান। বিশ্বকাপে দুর্দান্ত ব্যাট করে তিনে উঠে এসেছেন প্রোটিয়া তারকা এইডেন মার্করাম। তার পয়েন্ট  ৭৯৬।

বিশ্বকাপের পর বাংলাদেশ সিরিজেও ধারাবাহিক পাক উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান চতুর্থ অবস্থানে উঠে এসেছেন। তার পয়েন্ট ৭৩৫।

টি-টোয়েন্টির এই ব্যাটারের তালিকায় শীর্ষ দশে নেই কোনো বাংলাদেশি তারকা।

হালনাগাদ তালিকায় টি-টোয়েন্টি ফরম্যাটে উন্নতি ঘটেছে দুইজন ভারতীয় ব্যাটারের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ভাল খেলায় প্রথম পাঁচে ঢুকলেন লোকেশ রাহুল। আর ২৪ ধাপ উপরে উঠে ৫৯তম স্থানে সূর্যকুমার যাদব। এই ফরম্যাটে ভারত দলের অধিনায়ক রোহিত শর্মা উঠে এসেছেন ১৩ নম্বরে।

তথ্যসূত্র: আইসিসি

 

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন