সিরাজগঞ্জ শিল্পপার্ক পরিদর্শন করলেন বিসিক চেয়ারম্যান

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২
  • ১৪

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান শুক্রবার বিকেলে সিরাজগঞ্জে বাস্তবায়নাধীন শিল্পপার্ক পরিদর্শন করেছেন।বিসিক’র সিরাজগঞ্জ শিল্পপার্ক


প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোঃ খালেক, উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ রাশেদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, বিসিক’র সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ সাজিদুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় থেকে প্রায় আট কিলোমিটার এবং ঢাকা-সিরাজগঞ্জ হাইওয়ে থেকে তিন কিলোমিটার দূরে ৪০০ একর জমিতে বাস্তবায়িত হচ্ছে  এ শিল্পপার্ক ।
প্রকল্পটির মাটি ভরাট (ভূমি উন্নয়ন) কাজ সমাপ্ত হয়েছে। বাউন্ডারি ওয়াল, প্রশাসনিক ভবন, রাস্তা, ড্রেনেজ ব্যবস্থা, কৃত্রিম লেকসহ অবকাঠামো নির্মাণ কাজ প্রায়  শেষের পথে। নির্ধারিত সময়েই সব কাজ শেষ হবে বলে বিসিক কর্তৃপক্ষ আশা করছে।
বিসিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এই শিল্পপার্কে প্লটের সংখ্যা ২৭৬টি। পাঁচ একর থেকে থেকে ২০ শতাংশ আয়তনের প্লট  শিল্পোদ্যোক্তাদের বরাদ্দ প্রদান করা হবে।
বিসিক’র প্রধান প্রকৌশলী ও সিরাজগঞ্জ শিল্পপার্কের প্রকল্প পরিচালক আব্দুল খালেকের উদ্ধৃতি দিয়ে বিজ্ঞপ্তিতে উল্রেখ করা হয়, চলতি বছরের জুনের মধ্যেই সব প্লট কারখানা স্থাপনের জন্য প্রস্তুত হয়ে যাবে। শিল্পপার্কটির গ্যাস, পানি, বিদ্যুৎ, রাস্তা ও ড্রেনেজের ব্যবস্থা অনেক উন্নত। ডাম্পিং ইয়ার্ড ও গভীর নলকুপের আলাদা ব্যবস্থা রাখা হয়েছে। এ শিল্পপার্কটি সিরাজগঞ্জ শহরের নিকটে হওয়াতে  সড়ক, রেল এবং নৌপথে কাঁচামাল সরবরাহ ও উৎপাদিত পণ্য পরিবহনের ক্ষেত্রে বিনিয়োগকারীরা বাড়তি সুবিধা পাবেন।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন