রবিবার, ২২ মে ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
বিএনপি আমলের নির্বাচন এতটাই কলুষিত যে এ নিয়ে তাদের কথা বলার কোন অধিকার নেই : প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল হার নির্ধারণ করে প্রজ্ঞাপন দিনাজপুরে লিচুর বাম্পার ফলন : গাছে গাছে ঝুলছে পাকা লিচু কাঁদতে কাঁদতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী:, “ভাবলাম দেশের কাছে যাই, কখনও শুনি মা বেঁচে আছে, দুর্ভাগ্য! ষড়যন্ত্রে দলের লোকরাও ছিল” ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস : তথ্যমন্ত্রী সব বাধা পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে : ওবায়দুল কাদের ২ লাখ ৪৬ হাজার কোটি টাকার নতুন এডিপি অনুমোদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “বাংলাদেশ ছাত্রলীগ” এর আনন্দ শোভাযাত্রা দেশের মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী মারিউপুল স্টিলওয়াকর্স থেকে ইউক্রেনীয় সেনাদের সরিয়ে নেয়া হয়েছে পল্লবী, সুশান্তের মতোই অবসাদে ভুগছে টলিপাড়া? মতামতে সুমন, অনুত্তমা, দিয়া পি কে হালদারের রুল শুনানি হাইকোর্টের কার্য তালিকায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ‘ক্যাসিনো সম্রাটের’ জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন এবার আধা ঘণ্টার মধ্যেই বৃষ্টির পানি নিষ্কাষিত হবে : মেয়র তাপস টানা ২৬ দিন করোনায় মৃত্যু শূন্য দেশ প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক : রাষ্ট্রপতি ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে ধান কেনা হচ্ছে: খাদ্যমন্ত্রী

‘নোবেল নেশাগ্রস্ত, শিমুর সঙ্গে প্রায়ই ঝগড়া হতো’

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
স্বামীর নোবেলের সঙ্গে অভিনেত্রী শিমু।ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার নায়িকা রাইমা ইসলাম শিমু ‘নিখোঁজের’ পর তার বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে।  পুলিশ ধারণা করছে শিমুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। শিমুর পরিবার এ হত্যাকাণ্ডের তীর তার স্বামী সাখাওয়াত আলী নোবেলের দিকে ছুড়ছে।  তাকে ইতোমধ্যে আটক করা হয়েছে। 

শিমুর বড় ভাই শহীদুল ইসলাম খোকনের অভিযোগ, শিমুর সঙ্গে প্রায়ই ঝগড়া করতেন নোবেল।  তিনি মাদকাসক্ত ছিলেন।
‘আমার ভগ্নিপতি অ্যাডিক্টেড। … প্রায়ই তাদের মধ্যে ঝগড়াঝাটি হতো’-যোগ করেন শহীদুল।

শহীদুলের অভিযোগ, এ ঘটনায় আটক নোবেলের গাড়িতে রক্ত পাওয়া গেছে। তিনি বলেন, তার (নোবেল) গাড়ির ভেতর রক্ত দেখেছি।  সোমবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত তিনি বাসায় ছিলেন না; সেই সময়ের মধ্যে তিনি লাশ গাড়িতে করে নিয়ে ফেলে দিয়েছেন।

শহীদুল অভিযোগ করে আরও বলেন, নোবেল তাকে নৃশংসভাবে খুন করেছেন।  আমার বোন যে কাপড় পরেছিল, সেটি পরে কোনো দিন সে বের হয় নাই। তাকে খুন করে ফেলে রাখা হয়েছে।

আটকের আগে রোববার দিবাগত রাতে নোবেল রাজধানীর কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (ডিজি) করেন। যেখানে শিমুকে ‘নিখোঁজ’ বলে উল্লেখ করা হয়েছে।

নোবেল জিডিতে উল্লেখ করেন, শিমু রোববার সকালে কাউকে কিছু না জানিয়ে বাসা থেকে বের হন।  এর পর আর বাসায় ফেরেননি।  সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ তথ্য নিশ্চিত করেছেন কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্র।  তিনি মঙ্গলবার সকালে টেলিফোনে যুগান্তরকে বলেন, অভিনেত্রী শিমু নিখোঁজ রয়েছেন, এ মর্মে থানায় জিডি করেছেন তার স্বামী।

পরে সোমবার দুপুরে কেরানীগঞ্জের হজরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকা থেকে বস্তাবন্দি এক নারীর লাশ পাওয়া যায়। রাতে মর্গে গিয়ে সেটি শিমুর লাশ হিসেবে শনাক্ত করেন ভাই শহীদুল।

এখন পর্যন্ত এ ঘটনায় মামলা হয়নি। কলাবাগান থানায় মামলা হবে, না কেরানীগঞ্জে— সে নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

কেরানীগঞ্জের ওসি মো. আবু সালাম মিয়া মঙ্গলবার সকালে বলেন, শিমুর বস্তাবন্দি লাশ উদ্ধারের ঘটনায় তার স্বামী ও গাড়িচালককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে— এটি একটি হত্যাকাণ্ড।  এ হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের গ্রেফতার দেখানো হবে।

এ ঘটনায় এখনও মামলা হয়নি বলে জানান ওসি আবু সালাম। মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে ১৯৯৮ সালে চলচ্চিত্রে অভিষেক ঘটে শিমুর। পরের বছর দেলোয়ার জাহান ঝন্টু, চাষি নজরুল ইসলাম, শরিফ উদ্দিন খান দিপুসহ আরও বেশ কিছু পরিচালকের প্রায় ২৫টি সিনেমায় পার্শ্বচরিত্রে দেখা যায় তাকে। শাকিব খান, অমিত হাসানসহ কয়েকজন তারকার সঙ্গেও কাজ করেছেন শিমু।
শিমু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহযোগী সদস্য ছিলেন। চলচ্চিত্রের পাশাপাশি কয়েকটি টিভি নাটকে অভিনয় এবং প্রযোজনায়ও করেছেন।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন