• রবি. আগ ১৪, ২০২২

আন্তর্জাতিক টি২০-তে আর ফিরবেন না তামিম

জানু ২২, ২০২২

টি২০ বিশ্বকাপ না খেলার পরই গুঞ্জনটা ডালপালা মেলতে শুরু করেছিল। আর শনিবার সেটা অনেকটা আনুষ্ঠানিকভাবেই ঘোষণা করে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আন্তর্জাতিক টি২০-তে আর ফিরতে চান না তামিম ইকবাল। এখন থেকে শুধু টেস্ট ও ওয়ানডে খেলবেন তারকা এই ওপেনার।

বেশ কিছুদিন ধরেই টি২০ ফরম্যাটে একজন ওপেনার খুঁজছে বাংলাদেশ জাতীয় দল। অথচ চলতি বিপিএলে দারুণ ফর্মে থাকা তামিম দুই বছর ধরে এই ফরম্যাটে জাতীয় দলে অনুপস্থিত।

শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এই তথ্য জানান।

তিনি বলেন, ‘ওর (তামিম) সঙ্গে আমি কথা বলেছি। ওকে বলেছিলামও, তুমি আবার টি২০-তে ফিরে আসো। এটা ছাড়বে কেন? তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে, আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। কিন্তু আমি আসলে এই ফরম্যাটে আর খেলতে চাই না।’

বিসিবি সভাপতি জোর করার পক্ষে নন, ‘এটা বলার পর আমার মনে হয়েছে, ওকে আর কিছু বলা উচিত নয়। কেউ যদি খেলতে না চায়, তাহলে তাকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক নয়।’

যার মানে, ২০২০ সালের ৯ মার্চ শেষ আন্তর্জাতিক টি২০ খেলে ফেলেছেন তামিম। এখন কেবল তার মুখ থেকে আনুষ্ঠানিক অবসরের ঘোষণাটি বাকি।