জুমার নামাজের পর ভোট দেব: জায়েদ খান

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২
  • ১৩
| ছবি: সংগৃহীত

বহুল আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকাল ৫টা পর্যন্ত।

সকাল ৯টা ১৬ মিনিটেই নিজের ভোট দিয়েছেন সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন। এরপর তার প্যানেলের বাকি সদস্যরা ভোট দেওয়া শুরু করেন।

তবে এখনও ভোট দেননি ইলিয়াস কাঞ্চনের প্রতিদ্বন্দ্বী প্যানেলের সাধারণ সম্পাদক পদ প্রার্থী জায়েদ খান।  তিনি জানালেন, পবিত্র জুমার নামাজ আদায়ের পর ভোট দেবেন।

ভোট কখন দেবেন প্রশ্নে সাংবাদিকদের এ চিত্রনায়ক বলেন, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হচ্ছে। এখন পর্যন্ত ভোটার কম। জুমার পর বাড়বে। আমিও জুমার নামাজ পড়ে ভোট দেবো। আমরা সবাই শিল্পী। আনন্দ করে নির্বাচন করছি।

প্রসঙ্গত, শিল্পী সমিতির এ নির্বাচনে ভোটারের সংখ্যা ৪২৮ জন। দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে এবার। যার একটির নেতৃত্বে আছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ। অন্য প্যানেলের নেতৃত্বে মিশা সওদাগর-জায়েদ খান।

কাঞ্চন-নিপুণ প্যানেলে সহসভাপতি পদে রিয়াজ ও ডিএ তায়েব, সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান নির্বাচন করছেন।

এই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে অংশ নিচ্ছেন অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া, সীমান্ত।

নির্বাচনের প্রধান কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা শহীদুল হারুণ। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন