রবিবার, ২২ মে ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
বিএনপি আমলের নির্বাচন এতটাই কলুষিত যে এ নিয়ে তাদের কথা বলার কোন অধিকার নেই : প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল হার নির্ধারণ করে প্রজ্ঞাপন দিনাজপুরে লিচুর বাম্পার ফলন : গাছে গাছে ঝুলছে পাকা লিচু কাঁদতে কাঁদতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী:, “ভাবলাম দেশের কাছে যাই, কখনও শুনি মা বেঁচে আছে, দুর্ভাগ্য! ষড়যন্ত্রে দলের লোকরাও ছিল” ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস : তথ্যমন্ত্রী সব বাধা পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে : ওবায়দুল কাদের ২ লাখ ৪৬ হাজার কোটি টাকার নতুন এডিপি অনুমোদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “বাংলাদেশ ছাত্রলীগ” এর আনন্দ শোভাযাত্রা দেশের মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী মারিউপুল স্টিলওয়াকর্স থেকে ইউক্রেনীয় সেনাদের সরিয়ে নেয়া হয়েছে পল্লবী, সুশান্তের মতোই অবসাদে ভুগছে টলিপাড়া? মতামতে সুমন, অনুত্তমা, দিয়া পি কে হালদারের রুল শুনানি হাইকোর্টের কার্য তালিকায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ‘ক্যাসিনো সম্রাটের’ জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন এবার আধা ঘণ্টার মধ্যেই বৃষ্টির পানি নিষ্কাষিত হবে : মেয়র তাপস টানা ২৬ দিন করোনায় মৃত্যু শূন্য দেশ প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক : রাষ্ট্রপতি ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে ধান কেনা হচ্ছে: খাদ্যমন্ত্রী

দীর্ঘ ৫ বছর পর অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের “হল সম্মেলন ২০২২”

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২
  • ৩৩
| ছবি: সংগৃহীত

দীর্ঘ পাঁচ বছর পর আজ অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মিলিত হল সম্মেলন।

রোববার বেলা ১১টায় এই হল সম্মেলন শুরু হয়। করোনা সংক্রমণের কারণে টিএসসির ভেতরের মাঠে সীমিত পরিসরে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

May be an image of one or more people, people sitting, people standing and outdoors

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ১৩ বছর একটানা ক্ষমতায় আছে আওয়ামী লীগ। শেখ হাসিনা ওয়াদা করেছিলেন, দেশে ফিরে এসে গণতন্ত্র জনগণের দোরগোড়ায় ফিরিয়ে দেবেন। সেই সংকল্প নিয়ে লড়াই করছেন তিনি। বারবার ষড়যন্ত্র করা হয়েছে, হত্যা করা চেষ্টা করা হয়েছে তাকে। তিনি জনগণের আস্থা অর্জন করে ক্ষমতায় এসেছেন। কারো দয়ায় তিনি ক্ষমতায় যাননি।

রোববার (৩০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার হলগুলোর সমন্বিত সম্মেলনে তিনি এ কথা বলেন।

নানক বলেন, শিক্ষাকে সবার কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে শেখা হাসিনা সারাদেশে ৫২ পাবলিক ও ১০৮ প্রাইভেট বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে ঈর্ষণীয় দেশে পরিণত হয়েছে। আগামী জুন মাসে পদ্মা সেতু চালু করে প্রবৃদ্ধি অর্জনে আমরা নতুন মাত্রা যোগ করব।

May be an image of 1 person, sitting, standing and outdoors

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় পবিত্র শিক্ষার বিদ্যাপীঠ। ঢাকা বিশ্ববিদ্যালয় গণতন্ত্রের জন্য লড়াই করেছিলো। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সব আন্দোলনের স্রষ্টা, সূতিকার। ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের চিরঠিকানা, আমাদের উত্থান এখান থেকেই। এখান থেকেই আমরা ছাত্রলীগের পদপদবী পেয়েছি।

এসময় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাঁধনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

May be an image of 5 people, people standing and outdoors

আবদুর রহমান বলেন, নিষ্ঠার সঙ্গে এই দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। আজ পর্যন্ত তার কোনো দুর্নীতির কথা কেউ তুলে আনতে পারেনি। বরং আজকে বিশ্বসভায় তিনজন সৎ প্রধানমন্ত্রীর মধ্যে নেত্রী শেখ হাসিনা একজন সৎ প্রধানমন্ত্রী হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছেন। আজকে বাঙালি জাতির ঠিকানা পেরিয়ে তিনি বিশ্বমঞ্চে নেতৃত্ব দিচ্ছেন। সেই নেত্রীর নেতৃত্বে আজ এই জাতির অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন হচ্ছে। মানুষ আজ রাত পোহালেই নতুন নতুন সমৃদ্ধি দেখতে পায়, নতুন নতুন অগ্রগতির মিছিল দেখতে পায়। সেই জাতির বিরুদ্ধে আজ এক নতুন ষড়যন্ত্র তৈরি হচ্ছে। আর সেই ষড়যন্ত্রকে রুখতে পারে কেবল একটি শক্তি, একটি সংগঠন, বাংলাদেশ ছাত্রলীগ।

May be an image of one or more people, people sitting, people standing and outdoors

আ ফ ম বাহউদ্দিন নাসিম বলেন, যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলো, তারা কীভাবে বিএনপির বন্ধু হয়? তাদের সঙ্গে হাতে হাত মিলিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত গণতান্ত্রিক বাংলাদেশে বিশ্বাস করে! এটা কি আমাদের বিশ্বাস করতে হবে? যারা বাংলাদেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার করে, অর্থ বিনিয়োগ করে, লবিস্ট নিয়োগ করে, তাদের কবর রচনা করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে।

বি এম মোজাম্মেল হক বলেন, যারা বঙ্গবন্ধু হত্যার পর বঙ্গবন্ধু হত্যার বিচার করা যাবে না মর্মে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে পরবর্তী সময়ে তা আইনে পরিণত করেছিলো, তারাই এখন মানবাধিকারের কথা বলে। সব ষড়যন্ত্রের বেড়াজালকে ছিন্ন করে আমরা অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবোই তুলবো।

May be an image of 1 person and standing

উল্লেখ্য, আবিদ আল হাসান ও মোতাহার হোসেন প্রিন্স ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক থাকাকালে ২০১৬ সালের ২৭ নভেম্বর সর্বশেষ হল সম্মেলন অনুষ্ঠিত হয়। আর সম্মেলনের ১৬ দিন পর দেওয়া হয় হল কমিটি। আবিদ আল হাসান এবং মোতাহার হোসেন প্রিন্সের কমিটির মেয়াদ শেষে ২০১৮ সালের ২৯ এপ্রিলে অনুষ্ঠিত হয় ঢাবি শাখা ছাত্রলীগের সম্মেলন।
এ সম্মেলনের মাধ্যমে একই বছরের ৩১ জুলাই সনজিত চন্দ্র দাস সভাপতি ও সাদ্দাম হোসেন হন সাধারণ সম্পাদক। দায়িত্বের রদবদল হলেও পাঁচ বছরেও আলোর মুখ দেখেনি হল সম্মেলন। সর্বশেষ ১৬ জানুয়ারি রাতে ঘোষণা করা হয় বহুল আকাঙ্ক্ষিত হল সম্মেলনের তারিখ।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন