গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ৩৮, আক্রান্ত ৯ হাজার ৩৬৯ জন

  • সর্বশেষ আপডেট : সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৬৯ জন। এই সময়ে মারা গেছেন ৩৮ জন। তাদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১০ জন। 
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ৪৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২১ দশমিক ৫০ শতাংশ। আজ তা কমে হয়েছে ২১ দশমিক ০৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ৩৮ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬২৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ৩১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এক সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে ২২৬ জন মারা গেছেন। এদের মধ্যে করোনা ভ্যাক্সিন নেননি ১৬১ জন, যা ৭১ দশমিক ২ শতাংশ। আর ভ্যাকসিন নিয়েছিলেন ৬৫ জন, ২৮ দশমিক ৮ শতাংশ। এদের মধ্যে ২৫ জন প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ নিয়েছিলেন ৪০ জন।
গত ২৪ ঘন্টায় ৪৪ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৩৬৯ জন। গতকাল ৩৮ হাজার ৮২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮ হাজার ৩৪৫ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৭ লাখ ৭০ হাজার ৮৮০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৩৮৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫ হাজার ৩২৮ জন। শনাক্তের হার ২০ দশমিক ৯৮ শতাংশ। গতকাল এই হার ২০ দশমিক ১৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৩ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ৫ জন করে, সিলেট বিভাগে ৩ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে ১ জন মারা গেছেন। তবে বরিশাল বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৫০৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ১৬ শতাংশ।।

Source/বাসস

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন