নাটোরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২২
| ছবি: সংগৃহীত

নাটোর জেলা আইন শৃংখলা কমিটির সভা আজ রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত হয়েছে। ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন সভায় জানান, বিগত জানুয়ারি মাসে জেলায় ভ্রাম্যমাণ আদালতের ১০২টি অভিযান পরিচালনা করে ৩০৭টি মামলার বিপরীতে ৬৩জন অভিযুক্তকে কারাদন্ড প্রদান করা হয় এবং জরিমানালব্ধ তিন লাখ ৭২ হাজার ৮৫০ টাকা রাস্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে। একই সময়ে ২১৭টি চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে এক কোটি ২৬ লক্ষ ৮৪ হাজার টাকা মূল্যের পণ্য আটক করা হয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় বাল্যবিয়ে ও ধর্ষণ রোধে ১২টি উঠান বৈঠক আয়োজন করা হয় এবং পাঁচটি বাল্যবিয়ে রোধ করা হয়।
সভায় কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।
সভায় পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, আগামী ২০ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলন, ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলন মেলা এবং শহদী দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকল আয়োজনে কার্যকর নিরাপত্তা নিশ্চিত করা হবে।
সভায় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে সভাপতির সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সভায় উপস্থাপিত সকল পর্যবেক্ষণসমূহের উপর যথাযথ গুরুত্ব আরোপ করে সমন্বিত প্রচেষ্টায় কার্যক্রম পরিচালনা করা হবে।
সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ রোজী আরা খাতুন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আলমগীর হোসেন, নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাইল করিম প্রমুখ।

Source/বাসস

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন