করোনায় আরও ২৪ জনের মৃত্যু

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
| ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ২৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৪ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২০ জন।


আজ ২৪ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৩১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫৮৪ জন। আগের ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৩ হাজার ৫৩৯ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ৯৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১০ দশমিক ২৪ শতাংশ। আজ তা কমে হয়েছে ৯ দশমিক ৩১ শতাংশ। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৫৮ হাজার ৭৬৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ২৯ হাজার ১৫৪  জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৪২২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৪৪৪ জন। শনাক্তের হার ৯ দশমিক ৩৬ শতাংশ। গতকাল এই হার ছিল ১০ দশমিক ৩৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। গতকাল এই জেলায় ৪ জন মারা গিয়েছিল।
আজ ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ৩ জন করে, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশাল ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৮৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ০৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৬৯ শতাংশ।

Source/বাসস

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন