মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
ই-কমার্স কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের খুঁজতে হাইকোর্ট নির্দেশ ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক সুনির্দিষ্ট নীতিমালার আওতায় সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী রেমিটেন্সের বিপরীতে নগদ সহায়তা পদ্ধতি সহজ করলো বাংলাদেশ ব্যাংক ‘শুভকে দেখে মনে হয়েছে বঙ্গবন্ধু দাঁড়িয়ে আছেন’; দেলোয়ার জাহান ঝন্টু খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দায়িত্বজ্ঞানহীন; মির্জা ফখরুল শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিয়ে ড. ইউনূসের ‘সমঝোতা’ দুর্নীতি মামলায় আত্মসমর্পণের পর কারাগারে সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে বিএনপি’র বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ : সেতুমন্ত্রী তাইওয়ানকে রক্ষায় পাশে থাকবে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস আইসিসি’র ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন আঞ্চলিক সংকট মোকাবেলায় অর্থনৈতিক সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব ফিলিপাইনে ফেরিতে অগ্নিকান্ডে কমপক্ষে ৭ জনের প্রাণহানি : কোস্ট গার্ড টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ জৈষ্ঠ্যেমাসে কুয়াশা ! শিমুলিয়া নৌপথে আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো ডিভিশন পেলেন হাজী সেলিম, চিকিৎসা দেওয়ার নির্দেশ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪ ট্রাস্টির জামিন নামঞ্জুর করে পুলিশে দিলেন হাইকোর্ট ক্ষমতায় গেলে ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করবে বিএনপি: মির্জা ফখরুল পদ্মা সেতু উদ্বোধনের কথা শুনলেই বিএনপির মুখ কালো হয়ে যায়: ওবায়দুল কাদের

জো বাইডেনের ইউক্রেন সফরের পরিকল্পনা নেই : হোয়াইট হাউস

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২
| ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বর্তমানে ইউক্রেন সফরের কোন পরিকল্পনা নেই।


হোয়াইট হাউসের প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন জেন-পিয়েরে এক ব্রিফিংয়ে বাইডেনকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভøাদিমির জেলেনস্কির আমন্ত্রণ প্রসঙ্গে এ কথা বলেন।
তিনি বলেন, “এই সময়ে কোন ভ্রমণ পরিকল্পনা ঘোষণা অথবা বিবেচনার সুযোগ নেই।”
জেন পিয়র বলেন, প্রেসিডেন্টের সময়সূচি দেখে মনে হচ্ছে এই মুহূর্তে কোন ভ্রমণ পরিকল্পনার সুযোগ নেই এবং এটি অবশ্যই ইউক্রেন সফরের বিষয়টি নিশ্চিত করছে না। “এই মুহূর্তে আমাদের লক্ষ্য হচ্ছে কর্মকর্তা পর্যায়ে কথোপকথন চালিয়ে যাওয়া, যাতে আমরা কূটনীতির দরজা খোলা রাখা নিশ্চিত করতে পারি।
রবিবার ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়, জেলেনস্কি তাদের সাম্প্রতিক ফোনালাপে বাইডেনকে দেশটি সফরে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। জেলেনস্কির মতে, এই ধরণের সফর ইউক্রেনের চারপাশে উত্তেজনা প্রশমিত করার প্রচেষ্টাকে সহজতর করার জন্য “একটি শক্তিশালী সংকেত” হবে।
পশ্চিম এবং কিয়েভ সম্প্রতি ইউক্রেনে রাশিয়ার সম্ভাব্য আগাসন সম্পর্কে অভিযোগ করে আসছে। ক্রেমলিনের মুখপাত্র দিমিতি পেসকভ এই দাবীকে “শূন্য এবং ভিত্তিহীন” বলে অভিহিত করেছেন, যা উত্তেজনা বাড়ানোর কৌশল হিসাবে কাজ করে এবং উল্লেখ করেন যে রাশিয়া কারও জন্য কোনও হুমকি সৃষ্টি করেনি।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন