মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
ই-কমার্স কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের খুঁজতে হাইকোর্ট নির্দেশ ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক সুনির্দিষ্ট নীতিমালার আওতায় সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী রেমিটেন্সের বিপরীতে নগদ সহায়তা পদ্ধতি সহজ করলো বাংলাদেশ ব্যাংক ‘শুভকে দেখে মনে হয়েছে বঙ্গবন্ধু দাঁড়িয়ে আছেন’; দেলোয়ার জাহান ঝন্টু খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দায়িত্বজ্ঞানহীন; মির্জা ফখরুল শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিয়ে ড. ইউনূসের ‘সমঝোতা’ দুর্নীতি মামলায় আত্মসমর্পণের পর কারাগারে সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে বিএনপি’র বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ : সেতুমন্ত্রী তাইওয়ানকে রক্ষায় পাশে থাকবে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস আইসিসি’র ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন আঞ্চলিক সংকট মোকাবেলায় অর্থনৈতিক সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব ফিলিপাইনে ফেরিতে অগ্নিকান্ডে কমপক্ষে ৭ জনের প্রাণহানি : কোস্ট গার্ড টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ জৈষ্ঠ্যেমাসে কুয়াশা ! শিমুলিয়া নৌপথে আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো ডিভিশন পেলেন হাজী সেলিম, চিকিৎসা দেওয়ার নির্দেশ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪ ট্রাস্টির জামিন নামঞ্জুর করে পুলিশে দিলেন হাইকোর্ট ক্ষমতায় গেলে ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করবে বিএনপি: মির্জা ফখরুল পদ্মা সেতু উদ্বোধনের কথা শুনলেই বিএনপির মুখ কালো হয়ে যায়: ওবায়দুল কাদের

‘নিষেধাজ্ঞা’ সত্ত্বেও যেভাবে বাংলাদেশে এলেন সানি লিওন

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ৩২
| ছবি: সংগৃহীত

বাংলাদেশে পর পর দুবার আসতে চেয়েও ব্যর্থ হয়েছিলেন বলিউড তারকা সানি লিওন। ২০১৫ সালে ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে এ অভিনেত্রীকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।


তাকে নিয়ে আসার তৃতীয়বারের চেষ্টাও ব্যর্থ হওয়ারই কথা ছিল। গত ২ মার্চ তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বাংলাদেশে সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

কিন্তু শনিবার বিকালে স্বামীসহ ঢাকায় অবতরণ করেন সানি লিওন। তথ্য মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা অমান্য করে কীভাবে তিনি এলেন এ নিয়ে গতকাল রাত থেকেই জল্পনা চলছে।

এর জবাবে জানা গেছে, ভারতীয় নয় আমেরিকান পাসপোর্ট নিয়ে ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে এসেছেন সানি। তার প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কোনে তথ্য ছিল না।

এমনটি দাবি করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের ডিউটি অফিসার মো. খায়রুল গণমাধ্যমকে বলেন, ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে এসেছেন সানি লিওন। তার প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে আমাদের কাছে কোনো নির্দেশনা ছিল না। তিনি আমেরিকার নাগরিক হিসেবে এসেছেন। তার কাছে বৈধ ভিসা ছিল। সব কাগজপত্র ঠিক থাকায় এ অভিনেত্রীর ইমিগ্রেশন সম্পন্ন করে দেশে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

তবে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হলেও তার শুটিং করতে মানা রয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন বিভাগ।

এর আগে জানা গিয়েছিল, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ সিনেমায় অভিনয়ের জন্য বাংলাদেশে আসার কথা ছিল সানি লিওনের। ওই সিনেমার শুটিংয়ে ১০ বিদেশি শিল্পীকে ওয়ার্ক পারমিট দেওয়া হলেও সানি লিওনের পারমিট বাতিল করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

গত ৯ মার্চ মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের প্রযোজক মো. সেলিম খানকে পাঠানো এক চিঠিতে জানানো হয়, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ১০ ভারতীয় অভিনয় শিল্পী ও কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েবারসহ মোট ১১ জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি/ওয়ার্ক পারমিট দেওয়া হয়। অনিবার্য কারণে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েবারের ওয়ার্ক পারমিট বাতিল করা হলো।

উল্লেখ্য, সানি লিওনের প্রকৃত নাম করনজিৎ কৌর ওয়েভার।

এদিকে জানা গেছে, গানবাংলা টেলিভিশনের চেয়ারপারসন ফারজানা মুন্নি ও চ্যানেলটির প্রধান নির্বাহী কৌশিক হোসেনের দম্পতির মেয়ের বিয়ের আমন্ত্রণে বাংলাদেশে এসেছেন সানি লিওন। রোববার রাতে ঢাকার একটি নামি রেস্তোরাঁয় হবে জমকালো এই বিয়ের আয়োজন। সেই অনুষ্ঠানে পারফরমও করবেন সানি লিওন।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন