মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
ই-কমার্স কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের খুঁজতে হাইকোর্ট নির্দেশ ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক সুনির্দিষ্ট নীতিমালার আওতায় সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী রেমিটেন্সের বিপরীতে নগদ সহায়তা পদ্ধতি সহজ করলো বাংলাদেশ ব্যাংক ‘শুভকে দেখে মনে হয়েছে বঙ্গবন্ধু দাঁড়িয়ে আছেন’; দেলোয়ার জাহান ঝন্টু খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দায়িত্বজ্ঞানহীন; মির্জা ফখরুল শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিয়ে ড. ইউনূসের ‘সমঝোতা’ দুর্নীতি মামলায় আত্মসমর্পণের পর কারাগারে সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে বিএনপি’র বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ : সেতুমন্ত্রী তাইওয়ানকে রক্ষায় পাশে থাকবে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস আইসিসি’র ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন আঞ্চলিক সংকট মোকাবেলায় অর্থনৈতিক সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব ফিলিপাইনে ফেরিতে অগ্নিকান্ডে কমপক্ষে ৭ জনের প্রাণহানি : কোস্ট গার্ড টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ জৈষ্ঠ্যেমাসে কুয়াশা ! শিমুলিয়া নৌপথে আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো ডিভিশন পেলেন হাজী সেলিম, চিকিৎসা দেওয়ার নির্দেশ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪ ট্রাস্টির জামিন নামঞ্জুর করে পুলিশে দিলেন হাইকোর্ট ক্ষমতায় গেলে ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করবে বিএনপি: মির্জা ফখরুল পদ্মা সেতু উদ্বোধনের কথা শুনলেই বিএনপির মুখ কালো হয়ে যায়: ওবায়দুল কাদের

দ্বিতীয় মঙ্গলবারে প্রায় ১৫ শতাংশ কমল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির আয়

  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৩ মার্চ, ২০২২
ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

অন্যদিকে ফিল্ম সমালোচক ও ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ পোস্ট করে জানিয়েছেন যে ভালই ব্যবসা করছে এই ছবি। আশা করা যাচ্ছে আগামীকালের মধ্যে এই ছবি ২০০ কোটির ক্লাবে পৌঁছে যাবে।


নয়াদিল্লি: রেকর্ড অব্যাহত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবির। বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত এই ছবি মুক্তি পেয়েছে ১১ মার্চ। মাত্র ২ সপ্তাহে রেকর্ড ব্যবসা করেছে এই ছবি। যদিও মঙ্গলবার অর্থাৎ গতকাল ব্যবসার পরিমাণ খানিক কমে।

দ্বিতীয় সপ্তাহের ব্যবসা

দ্বিতীয় সপ্তাহের মঙ্গলবার বেশ খানিকটা কমল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির ব্যবসা। প্রায় ১৫ শতাংশ ব্যবসা কমল এই ছবির। দ্বাদশ দিনে এই ছবি মোট ১০.২৫ কোটি টাকার ব্যবসা করেছে। দ্বিতীয় সপ্তাহে এই ছবি প্রায় ১০৫ থেকে ১১০ কোটি টাকার আয়ের লক্ষ্যে রয়েছে।

অন্যদিকে ফিল্ম সমালোচক ও ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ পোস্ট করে জানিয়েছেন যে ভালই ব্যবসা করছে এই ছবি। আশা করা যাচ্ছে আগামীকালের মধ্যে এই ছবি ২০০ কোটির ক্লাবে পৌঁছে যাবে। এখনও পর্যন্ত এই ছবি মোট ১৯০.১০ কোটি টাকার ব্যবসা করেছে।

পরিচালকের আক্ষেপ

ছবির সাফল্যের ব্যাপারে কথা বলতে গিয়ে পরিচালক প্রকাশ্যে এনেছেন এক অজানা তথ্য। পরিচালক জানান যে কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar) এই ছবির জন্য গান গাইতে অনুরোধ করেছিলেন তিনি। বিবেক অগ্নিহোত্রী বলেন যে তিনি সর্বদা কিংবদন্তির সঙ্গে কাজ করার সুযোগ মিস করবেন। গত ৬ ফেব্রুয়ারি পরলোক গমন করেন গায়িকা।

পরিচালক এক সাক্ষাৎকারে বলেন, ‘দ্য কাশ্মীর ফাইলসে কোনও গান নেই। কারণ এটি ট্র্যাজিক ছবি। তবে এই ছবিটি গণহত্যার শিকার যাঁরা তাঁদের প্রতি শ্রদ্ধার্ঘও। আমি আসলে একজন কাশ্মীরি গায়ককে দিয়ে লোকগান রেকর্ড করেছি এবং আমরা চেয়েছিলাম লতা দিদি সেই গান গাইবেন। তিনি পেশাগত ভাবে গান গাওয়া ছেড়ে দিলেও আমরা অনুরোধ করেছিলাম। পল্লবীর ঘনিষ্ঠ ছিলেন তিনি এবং রাজিও হয়েছিলেন। কাশ্মীর তাঁর খুব কাছের। করোনার প্রকোপ কমলে গান গাইবেন বলে রাজিও হন। স্টুডিওয় যাওয়াও বারণ ছিল তাঁর। কিন্তু তারপর তো সব ওলটপালট হয়ে গেল। ওঁর সঙ্গে কাজ করাটা স্বপ্নই রয়ে গেল।’

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন