রবিবার, ২২ মে ২০২২, ১০:০০ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
বিএনপি আমলের নির্বাচন এতটাই কলুষিত যে এ নিয়ে তাদের কথা বলার কোন অধিকার নেই : প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল হার নির্ধারণ করে প্রজ্ঞাপন দিনাজপুরে লিচুর বাম্পার ফলন : গাছে গাছে ঝুলছে পাকা লিচু কাঁদতে কাঁদতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী:, “ভাবলাম দেশের কাছে যাই, কখনও শুনি মা বেঁচে আছে, দুর্ভাগ্য! ষড়যন্ত্রে দলের লোকরাও ছিল” ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস : তথ্যমন্ত্রী সব বাধা পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে : ওবায়দুল কাদের ২ লাখ ৪৬ হাজার কোটি টাকার নতুন এডিপি অনুমোদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “বাংলাদেশ ছাত্রলীগ” এর আনন্দ শোভাযাত্রা দেশের মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী মারিউপুল স্টিলওয়াকর্স থেকে ইউক্রেনীয় সেনাদের সরিয়ে নেয়া হয়েছে পল্লবী, সুশান্তের মতোই অবসাদে ভুগছে টলিপাড়া? মতামতে সুমন, অনুত্তমা, দিয়া পি কে হালদারের রুল শুনানি হাইকোর্টের কার্য তালিকায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ‘ক্যাসিনো সম্রাটের’ জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন এবার আধা ঘণ্টার মধ্যেই বৃষ্টির পানি নিষ্কাষিত হবে : মেয়র তাপস টানা ২৬ দিন করোনায় মৃত্যু শূন্য দেশ প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক : রাষ্ট্রপতি ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে ধান কেনা হচ্ছে: খাদ্যমন্ত্রী

অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় না ফেরার দেশে চলে গেলেন

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৩২
| ছবি: সংগৃহীত

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় ।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। গত দু-তিন দিন ধরে পেটের সমস্যায় ভুগছিলেন অভিষেক। বুধবার রিয়েলিটি শো-তে তিনি অংশও নিয়েছিলেন।


প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। গত দু-তিন দিন ধরে পেটের সমস্যা ভুগছিলেন তিনি। বুধবার রিয়েলিটি শো-তে তিনি অংশও নিয়েছিলেন। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। বৃহস্পতিবার ভোরে তিনি বাড়িতে মারা যান।

অভিনয় ছিল তাঁর প্রাণ। লাইট, ক্যামেরা, অ্যাকশন নিয়ে বাঁচতেন তিনি। শ্যুট করতে করতেই চলে গেলেন অভিষেক চট্টোপাধ্যায়। বয়স হয়েছিল ৫৭ বছর। অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ টলিউড। আনন্দবাজার অনলাইন-কে এই খবর জানিয়েছেন ভরত কল।

ভরতের কথায়, ‘‘মঙ্গলবার খাদ্যের বিষক্রিয়ায় প্রথমে অসুস্থ হয়ে পড়েন অভিষেক। ওই অবস্থাতেই কিছুক্ষণ শ্যুটিংয়ের পর তাঁকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। বুধবারও তিনি স্টার জলসার ‘ইসমার্ট জোড়ি’ রিয়্যালিটি শো-তে শ্যুট করতে আসেন। সেখানেই আচমকা প্রেসার নেমে আসে ৮০-তে। সঙ্গে সঙ্গে কালো কফি দেওয়া হয় তাঁকে। আন্দাজ দুপুর আড়াইটে নাগাদ বাড়িও পাঠিয়ে দেওয়া হয়। সেই শেষ দেখা আমাদের।’’


‘সব মৃত্যুসংবাদেই প্রতিক্রিয়া জানাই, কিন্তু অভিষেককে নিয়ে পারছি না, ক্ষমা করবেন’ – প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

বাংলা ইন্ডাস্ট্রি যখন খরার মুখে, তখন হাল ধরেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অভিষেক চট্টোপাধ্যায়, তাপস পাল, চিরঞ্জিৎ চক্রবর্তীর মতো অভিনেতারা।

মাত্র ৫৭-য় চলে গেলেন অভিষেক চট্টোপাধ্যায়। সহকর্মীর আকস্মিক প্রয়াণে স্তম্ভিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

আনন্দবাজার অনলাইনকে ফোন ধরেই এক টানা বলতে শুরু করলেন প্রসেনজিৎ, ‘‘একের পর এক আমায় মৃত্যু দেখে যেতে হয়। আর প্রতিক্রিয়া দিয়ে যেতে হয়। কিন্তু অভিষেকের খবরটা সকালে শোনার পর এই প্রথম সংবাদমাধ্যমকে জানাচ্ছি, এর প্রতিক্রিয়া আমি দিতে পারব না। ওর বিয়েতে বরকর্তা হয়ে গিয়েছিলাম আমি। সেই দিনটার কথা আজ মনে পড়ছে। ওর সঙ্গে যা কিছু ভাল স্মৃতি সেটাই রেখে দিতে চাই। এর বেশি সত্যি ওর জন্য আমি আর কোনও শব্দ ব্যবহার করতে পারছি না।’’

এক সময় বাংলা ইন্ডাস্ট্রি যখন খরার মুখে, তখন হাল ধরেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অভিষেক চট্টোপাধ্যায়, তাপস পাল, চিরঞ্জিৎ চক্রবর্তীর মতো অভিনেতারা। ইন্ডাস্ট্রি অভিষেক এবং প্রসেনজিতের মধ্যে ডুয়েল লড়াতে চাইলেও দুই অভিনেতার মধ্যে বরাবর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। গত দু’দশকেরও বেশি সময় ধরে নায়কের ভূমিকায় টলিউডে বক্স অফিস ভরিয়ে রেখেছিলেন অভিষেক। অভিষেকের অভিনয়ে মুগ্ধ হয়ে প্রসেনজিৎ তাঁকে এবং ঋতুপর্ণাকে নিয়ে ছবি করেছেন। সহকর্মীর আকস্মিক প্রয়াণে প্রায় বাক্রুদ্ধ অভিনেতা।


 

মাটির মানুষ ছিলেন অভিষেকদা, কখনও বুঝতে দেননি আমি জুনিয়র: মধুমিতা


 

‘আচমকা নেই হয়ে যাচ্ছে কাছের বন্ধুরা, মাত্র ৫৭! এটাই কি তোর চলে যাওয়ার বয়স হল’


 

আউটডোরে অভিষেকদার সঙ্গে রাতের পর রাত আড্ডা, প্রাণখোলা হাসিগুলো মনে থাকবে: বিক্রম


 

অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে অভিনয় জগতে শূন্যতার সৃষ্টি হল, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন