রবিবার, ২২ মে ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
বিএনপি আমলের নির্বাচন এতটাই কলুষিত যে এ নিয়ে তাদের কথা বলার কোন অধিকার নেই : প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল হার নির্ধারণ করে প্রজ্ঞাপন দিনাজপুরে লিচুর বাম্পার ফলন : গাছে গাছে ঝুলছে পাকা লিচু কাঁদতে কাঁদতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী:, “ভাবলাম দেশের কাছে যাই, কখনও শুনি মা বেঁচে আছে, দুর্ভাগ্য! ষড়যন্ত্রে দলের লোকরাও ছিল” ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস : তথ্যমন্ত্রী সব বাধা পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে : ওবায়দুল কাদের ২ লাখ ৪৬ হাজার কোটি টাকার নতুন এডিপি অনুমোদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “বাংলাদেশ ছাত্রলীগ” এর আনন্দ শোভাযাত্রা দেশের মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী মারিউপুল স্টিলওয়াকর্স থেকে ইউক্রেনীয় সেনাদের সরিয়ে নেয়া হয়েছে পল্লবী, সুশান্তের মতোই অবসাদে ভুগছে টলিপাড়া? মতামতে সুমন, অনুত্তমা, দিয়া পি কে হালদারের রুল শুনানি হাইকোর্টের কার্য তালিকায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ‘ক্যাসিনো সম্রাটের’ জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন এবার আধা ঘণ্টার মধ্যেই বৃষ্টির পানি নিষ্কাষিত হবে : মেয়র তাপস টানা ২৬ দিন করোনায় মৃত্যু শূন্য দেশ প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক : রাষ্ট্রপতি ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে ধান কেনা হচ্ছে: খাদ্যমন্ত্রী

ইউক্রেন নিরপেক্ষতার বিষয়টি খতিয়ে দেখছে : জেলেনস্কি

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৮ মার্চ, ২০২২
| ছবি: সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, শান্তি আলোচনার মূল বিষয় ইউক্রেনের নিরপেক্ষতার বিষয়টি কিয়েভের আলোচকেরা নিবিড়ভাবে খতিয়ে দেখছেন।


রাশিয়ার নিরপেক্ষ কয়েকটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাতকারে জেলেনস্কি রোববার আরো বলেন, আলোচনার এই পয়েন্ট আমার বোধগম্য হয়েছে। এটি নিয়ে আলোচনা চলছে। খুব সতর্কতার সঙ্গে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
এর আগে ক্রেমলিন থেকে বলা হয়েছে, সুইডেন ও অষ্ট্রিয়া নিরপেক্ষতার একটি মডেল সরবরাহ করেছে। রুশ হামলার অবসানে ইউক্রেন এটি গ্রহণ করতে পারে।
কিন্তু ইউক্রেন এ প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেছে, কেবলমাত্র কিয়েভ একটি প্রস্তাব তৈরি করতে পারে যা ইউক্রেনীয়দের কাছে গ্রহণযোগ্য হবে।
এদিকে রুশ সাংবাদিকদের কাছে পুতিনের বিরুদ্ধে অভিযোগ করে জেলেনস্কি বলেন, পুতিন আলেচনা টেনে নিয়ে সংঘাত দীর্ঘায়িত করছেন।
তবে রুশ গণমাধ্যম নিয়ন্ত্রক রসকমনাডজর জেলেনস্কির সাক্ষাত প্রচারকারী এসব মিডিয়া আউটলেটকে সতর্ক করে বলেছেন, তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হতে পারে।
এদিকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে মুখোমুখি আলোচনার দ্বিতীয় রাউন্ড তুরস্কে শিগগিরই অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন