দেশে গত ২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৯ জন

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১০
আপডেটঃ ২৯ মার্চ ২০২২, ১৮:৩১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে একজন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তি ঢাকা বিভাগের। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়, দেশে গত ২৪ ঘন্টায় ৯ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৬৯ জন। আগের ২৪ ঘন্টায় ৯ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮১ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ১১ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল দশমিক ৮৬ শতাংশ। আজ তা কমে হয়েছে দশমিক ৭৫ শতাংশ। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৬ হাজার ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫১ হাজার ৪৩২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ৬ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৩ জন। শনাক্তের হার দশমিক ৩৬ শতাংশ। গতকাল এই হার ছিল দশমিক ৯৬ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় একজন মারা গেছেন।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৪৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৯ হাজার ৫৪৪ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৩২ শতাংশ।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন