• রবি. আগ ১৪, ২০২২

মেসিকে বার্সেলোনার আমন্ত্রণ

মার্চ ২৯, ২০২২

পুনর্গঠিত ক্যাম্প ন্যুর উদ্বোধনী অনুষ্ঠানে লিওনেল মেসিকে আমন্ত্রন জানিয়েছে বার্সেলোনা। তবে আর্জেন্টাইন সুপার স্টারকে পুনরায় চুক্তিবদ্ধ করানোর কথা অস্বীকার করেছে তার সাবেক ক্লাব।


দীর্ঘ ২১ বছর কাটানো ক্লাব ছেড়ে গত গ্রীষ্ম নাটকীয়ভাবে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমান মেসি। বিদায় অনুষ্ঠানে চোখের জল মুছতে হয় মেসিকে। আর্থিক সংকটে পড়ার কারণে মেসিকে পুনরায় দলভুক্ত করতে ব্যর্থ হয়েছিল কাতালান জায়ান্টরা। ফলে ফ্রি ট্রান্সফার ফিতে ক্লাব ছাড়েন তিনি।
বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে পিএসজিতে যোগ দিলেও সেখানে ফর্ম ফিরে পেতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে ৩৪ বছর বয়সি মেসিকে। যে কারণে আসন্ন গ্রীষ্মে তিনি ফের বার্সেলোনায় যুক্ত হতে যাচ্ছেন বলে গুজব উঠেছে। তার রোমঞ্চকর প্রত্যাবর্তন নিয়ে গোপনে আলোচনার কথা শুনা গেলেও বার্সার সভাপতি জোয়ান লাপোর্তার ভাষ্য ‘এটি তার নিজের বাড়ি’।
লাপোর্তা অবশ্য নিশ্চিত করেছেন যে, ক্যাম্প ন্যুর সংস্কার কাজ শেষ হবার পর উদ্বোধনী অনুষ্ঠানে মেসির উপস্থিতি চান তিনি। তবে ক্লাবে তার পুনরায় যোগ দেয়ার কোন সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন ওই শীর্ষ কর্তা। তিনি বলেন,‘ আমার সঙ্গে মেসির যোগাযোগ আগের মত নেই, তবে চাই নতুন স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে আমাদের সঙ্গে থাকুক। ক্যাম্প ন্যু সব সময়ই মেসির নিজের বাড়ি। আর্জেন্টাইন তারকা পিএসজিতে পাড়ি জমানোর বিষয়ে তিনি বলেন, আমাদের যা করনীয় ছিল তাই করেছি।’
লাপোর্তা বলেন,‘বার্সেলোনায় প্রত্যাবর্তনের বিষয়ে আমরা মেসি কিংবা তার এজেন্টের কাছ থেকে কোন বার্তা পাই নি। সুতরাং এই বিষয়ে আমরা কোন কথা বলতে চাই না। বার্সেলোনায় প্রত্যাবর্তন বিষয়ে লিও’র  (মেসি) সঙ্গে কোন কথা হয়নি। বাস্তবতা হচ্ছে এর কোন সম্ভাবনা নেই। লিও একজনই , তিনি সেরা, তবে আমাদের পরিকল্পনায় চুক্তির কোন বিষয় নেই।’