‘শুভকে দেখে মনে হয়েছে বঙ্গবন্ধু দাঁড়িয়ে আছেন’; দেলোয়ার জাহান ঝন্টু

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৩ মে, ২০২২
| ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভর ভূয়সী প্রশংসা করেছেন প্রবীন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।


প্রবীন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু এক সাক্ষাৎকারে বলেন, ট্রেলারে যা দেখলাম, বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভকে ভালোই মানিয়েছে। লং শটে শুভকে দেখে তো মনে হয়েছে বঙ্গবন্ধুই দাঁড়িয়ে আছেন। ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল বঙ্গবন্ধুর চরিত্রে শুভকে সুন্দরভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। আমি ফেলে দেওয়ার মতো পরিচালক নই। আমার কথার গ্রহণযোগ্যতা আছে।

শুভকে দেখে মনে হয়েছে বঙ্গবন্ধু দাঁড়িয়ে আছেন' (ভিডিও)

প্রবীন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু | ছবি: সংগৃহীত

তিনি বলেন, মেকিংয়ের ক্ষেত্রে সিনেমায় ভুল ত্রুটি থাকেই। শুধু ট্রেলার বা দুয়েকটা ত্রুটি দেখেই কোনো ছবিকে খারাপ বলার সুযোগ নেই। এখানে যে মাইক্রোফোন ব্যবহার করা হয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭  মার্চের ভাষণের সময় এতো উন্নতমানের মাইক্রোফোন ছিল না। ট্রেলারে আরো কিছু ত্রুটি দেখেছি। তবে পরিচালক ছবিটি ভালো করার চেষ্টা করেছেন। ভালোকে ভালো বলতেই হবে। আমিও একজন নির্মাতা।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবিতে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়া বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সিনেমার সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন