মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ শিরোনামঃ
ই-কমার্স কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের খুঁজতে হাইকোর্ট নির্দেশ ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক সুনির্দিষ্ট নীতিমালার আওতায় সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী রেমিটেন্সের বিপরীতে নগদ সহায়তা পদ্ধতি সহজ করলো বাংলাদেশ ব্যাংক ‘শুভকে দেখে মনে হয়েছে বঙ্গবন্ধু দাঁড়িয়ে আছেন’; দেলোয়ার জাহান ঝন্টু খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দায়িত্বজ্ঞানহীন; মির্জা ফখরুল শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিয়ে ড. ইউনূসের ‘সমঝোতা’ দুর্নীতি মামলায় আত্মসমর্পণের পর কারাগারে সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে বিএনপি’র বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ : সেতুমন্ত্রী তাইওয়ানকে রক্ষায় পাশে থাকবে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস আইসিসি’র ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন আঞ্চলিক সংকট মোকাবেলায় অর্থনৈতিক সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব ফিলিপাইনে ফেরিতে অগ্নিকান্ডে কমপক্ষে ৭ জনের প্রাণহানি : কোস্ট গার্ড টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ জৈষ্ঠ্যেমাসে কুয়াশা ! শিমুলিয়া নৌপথে আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো ডিভিশন পেলেন হাজী সেলিম, চিকিৎসা দেওয়ার নির্দেশ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪ ট্রাস্টির জামিন নামঞ্জুর করে পুলিশে দিলেন হাইকোর্ট ক্ষমতায় গেলে ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করবে বিএনপি: মির্জা ফখরুল পদ্মা সেতু উদ্বোধনের কথা শুনলেই বিএনপির মুখ কালো হয়ে যায়: ওবায়দুল কাদের

করোনায় প্রাণহানি ২৮০০ ছাড়াল, আক্রান্ত ২১৬১১০

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৬

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই হাজার ৮০১ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় প্রাণহানি হয়েছে ৫০ জনের।

বৃহস্পতিবার দুপুরে কোভিড-১৯ রোগ নিয়ে হালনাগাদ তথ্য জানাতে স্বাস্থ্য অধিদফতরের অনলাইন ব্রিফিংয়ে এমন তথ্য জানা গেছে।

অধিদফতরের অতিরিক্ত মহাসচিব অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত একদিনে ১২ হাজার ৩৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে দুই হাজার ৮৫৬ জন মহামারীতে আক্রান্ত হয়েছেন। আর দেশে সর্বমোট আক্রান্ত হয়েছেন দুই লাখ ১৬ হাজার ১১০ জন।

তিনি বলেন, এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন দুই হাজার ২০৯ জন। আর নারী ৫৯২ জন। শতাংশ বিবেচনায় পুরুষ ৫৮ দশমিক ৮৬ শতাংশ ও নারী ২১ দশমিক ১৪ শতাংশ।

পরীক্ষা কমে যাওয়ায় বেশ কিছুদিন ধরে দেশে করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা কমতির দিকে। তবে এখনো নতুন রোগী শনাক্তের বৈশ্বিক তালিকায় বাংলাদেশ শীর্ষ দশেই রয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুয়ায়ী, গত এক সপ্তাহে মোট নতুন রোগী সবচেয়ে বেশি বেড়েছে এমন ১২ দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান দশম।

জুনের শুরুর দিকে থেকে বাংলাদেশে দৈনিক নতুন রোগী শনাক্তের সংখ্যা তিন হাজারের ওপরে চলে যায়। তখন থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওই তালিকায় স্থান করে নেয় বাংলাদেশ।

এতে বাংলাদেশ অষ্টম থেকে একাদশ স্থানের মধ্যেই থাকছে। চলতি মাসের শুরু থেকে করোনা পরীক্ষার সংখ্যা কমতে শুরু করে। এতে নতুন রোগী শনাক্তও কমে আসে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তা দুই লাখ পেরিয়ে যায় ১৮ জুলাই। এর মধ্যে ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ।

আর ১৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। ১৭ জুলাই তা আড়াই হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনে রেকর্ড ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়।

শেয়ার করুন

আরও খবর

মুজিববর্ষ সম্পর্কে জানতে নিচে ক্লিক করুন