ছবি: সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বাংলাদেশ প্রতারণা ও লুটপাটের স্বর্গরাজ্য।

করোনার টিকা ইউরোপে যেখানে ২ ডলার, আমাদের এখানে সাড়ে ৪ বা ৫ ডলার। টিকা উৎপাদনে ব্যয় খুব কম। যদি ১ ডলার দাম হয়, তাহলে ৪০ টাকা লাভ হবে।

ইউরোপীয় ইউনিয়নের টিকার দাম যদি ২ ডলার হয়, তাহলে আমাদের এখানে ৫ ডলার কেন? কারণ, আমরা চুরি করি, দুর্নীতি করি, সেই কারণে টিকার দাম বাড়ছে। বৃহস্পতিবার রাজধানীর শিশুকল্যাণ মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ফেলানী হত্যাদিবস উপলক্ষ্যে সীমান্ত আগ্রাসনবিরোধী কনভেনশনে তিনি এসব কথা বলেন।

 

ফেলানী হত্যাদিবসে দুটি ভাস্কর্য করার কথা জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, একটি কুড়িগ্রামের সীমান্তে, যেখানে তাকে হত্যা করা হয়েছে। আরেকটি বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনের সামনের রাস্তায়। ভাস্কর্য উদ্বোধন করার জন্য প্রধানমন্ত্রীকে ডাকার কথাও বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র না আসার একমাত্র কারণ আওয়ামী লীগ নয়, বিরোধী দলও সমভাবে দায়ী। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর, এনডিএম-এর চেয়ারম্যান ববি হাজ্জাজ, বিএনপির কেন্দ্রীয় নেতা এলভার্ড পি কস্টা, গণস্বাস্থ্যের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও সভাপতি একেএম রাকিবুল ইসলাম রিপন, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মিয়া মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।

Logo of TDN 27 12 2020
আরও খবর
আরও