ছবি: সংগৃহীত

সোনামসজিদ স্থলবন্দরে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের আন্তর্জাতিক কাস্টমস দিবসের প্রতিপাদ্য বিষয় হচ্ছে  CUSTOMS BOLSTERING RECOVERY, RENEWAL AND RESILIENCE FOR A SUSTAINABLE SUPLY CHAIN।. এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাণিজ্যকে রাখতে সচল এবং টেকসই সরবরাহ ব্যবস্থা সঠিক রাখতে কাস্টমস সদা অবিচল।

 

 

মঙ্গলবার বিকাল ৩টায় সোনামসজিদ কাস্টমস স্টেশনে সবার উপস্থিতিতে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সোনামসজিদ স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মমিনুল ইসলাম।

এতে সার্বিক দিক নিয়ে আলোচনা করেন সহকারী কমিশনার মমিনুল ইসলাম। তিনি বলেন, কাস্টমস কমিশনারের সার্বিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে আমদানি-রপ্তানি কার্যক্রমের ক্ষেত্রে গৃহীত কর্ম পরিকল্পনা করা হবে। কর্মকর্তা কর্মচারীদের সমন্বিত কর্মবণ্টন তথা কার্যকর কাস্টমস নিয়ন্ত্রণ নিশ্চিতের মাধ্যমে দ্রুত পণ্য খালাসের ব্যবস্থা গ্রহণ করা হবে। আন্তর্জাতিক বাণিজ্যে স্বচ্ছতা, জবাবদিহিতা ও রাজস্ব আয় বৃদ্ধি করা সম্ভব হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা আব্দুল আকিক ভূঞা, সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আব্দুল আওয়াল, পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মো. মাইনুল ইসলাম, সোনালী ব্যাংকের ম্যানেজার মো. মিজানুর রহমান, প্রাণিসম্পদ কোয়ারেন্টিনের প্রতিনিধি মো. আব্দুল হাই, শ্রমিক সমন্বয়ের প্রতিনিধি মো. আমিনুল ইসলামসহ অন্যান্য সিএন্ডএফ এজেন্ট ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

আরও খবর