করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩০৬ জন। একই সময় ২ হাজার ৯৭৭ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জনে গিয়ে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৮৯টি। নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭০৮টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ২ হাজার ৯৭৭ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৩ শতাংশ। এ পর্যন্ত সারাদেশে ১২ লাখ ২৫ হাজার ১২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ।

বুলেটিনে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩০৬ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ৭ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ৬০৬ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন, যা মোট মৃত্যুর ৭৮ দশমিক ৮৩ শতাংশ। আর একই সময়ে ৭০০ জন নারীর মৃত্যু হয়েছে, যা মোট মৃত্যুর ২১ দশমিক ১৭ শতাংশ। বয়স বিভাজনে গত ২৪ ঘণ্টায় ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সর্বোচ্চ ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে মারা গেছেন নয়জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্য সাতজন।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২ হাজার ৭৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ শতাংশ।

Comments are closed.