ঢাকা, বাংলাদেশ সময়ঃ ১০:৩৮ পূর্বাহ্ণ শনিবার, ৮ মে, ২০২১
বিভাগীয় খবর
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
যশোরে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে নিহত ১, রেল যোগাযোগ বন্ধ। ছবি: সংগৃহীত

যশোরে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ট্রাক চালক নিহত ও হেলপার আহত হয়েছেন। শনিবার রাতে খুলনা-বেনাপোল মহাসড়কের মুড়লি রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার আগে ক্রসিংয়ের প্রতিবন্ধক দণ্ড নামানো হয়েছিল কিনা তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। 

তবে গেটম্যানের দাবি, প্রতিবন্ধক দণ্ড উপেক্ষা করে ট্রাকটি রেললাইনের ওপর চলে আসলে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক আকবর আলী (৪৫) চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। আহত হেলপারের নাম-পরিচয় এখনও জানা যায়নি। দুর্ঘটনার পর খুলনা অঞ্চলের সঙ্গে রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে। বিকল্প সড়কে চলছে বাস ট্রাক চলাচল। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত পৌনে ৮টার দিকে যশোরের খুলনা-বেনাপোল মহাসড়কের মুড়লি রেলক্রসিংয়ে কয়লাবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৭৩৭৬) রেললাইনের ওপর উঠে পড়ে। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি ট্রাকটিকে ধাক্কা দেয়। ট্রেনটি ট্রাকটিকে প্রায় তিনশ’ গজ ঠেলে নিয়ে যায়। দুর্ঘটনায় ট্রাকচালক ঘটনাস্থলে নিহত হন। হেলপার আহত হন। তাকে গুরুতর অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর রেল ও সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে খুলনা ও যশোরের সঙ্গে রেলযোগাযোগ বন্ধ রয়েছে। আর খুলনা বা বেনাপোলে যাতায়াতকারী বাস, ট্রাক বিকল্প পথে যাতায়াত করছে। 

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি মনিরুজ্জামান জানান, মুড়লি রেলক্রসিংয়ে ট্রেন ও ট্রাকের দুর্ঘটনায় ট্রাকচালক নিহত ও সহকারী আহত হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্রসিংয়ের প্রতিবন্ধক দণ্ড নামানো না হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

 ইউনিভার্স ট্রিবিউন