ঢাকা, বাংলাদেশ | সময়ঃ ৪:১৯ পূর্বাহ্ণ
আজ শুক্রবার, ৭ মে, ২০২১
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেয়র পদে মোবাইল প্রতীকের প্রার্থী আব্দুল কাদিরকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মোবাইল ছেড়ে নৌকা প্রতীকের শোভাযাত্রা করায় তাকে জরিমানা করা হয়।

 

সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবিদুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মেয়র পদে মোবাইল প্রতীকের প্রার্থী আব্দুল কাদিরকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

জানা যায়, গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নামে মো. আব্দুল কাদির। তিনি মোবাইল ফোন প্রতীক পান। কিন্তু আওয়ামী লীগ প্রতীকের প্রার্থীর অনুরোধে আব্দুল কাদির নির্বাচন থেকে সরে দাঁড়ান। পরে তিনি নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণায় নামেন। নিজের প্রতীক ‘মোবাইল’ ছেড়ে নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম হবির পক্ষে মোটরসাইকেল শোভাযাত্রা বের করেন।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের অনুরোধে মেয়র পদে প্রার্থিতা থেকে সরে দাঁড়ান তিনি। এরপর থেকে নৌকা প্রতীককে বিজয়ী করার জন্য মাঠে নামেন। সোমবার বিকালে অর্ধশত মোটরসাইকেল নিয়ে ভালুকার নির্বাচনী অফিস থেকে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবিদুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মোটরসাইকেল শোভাযাত্রাটি উত্তর বাজার এলাকায় দেখতে পেয়ে ব্যারিকেড দেন এবং নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে আব্দুল কাদিরকে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।