ঢাকা, বাংলাদেশ | সময়ঃ ৪:৪১ পূর্বাহ্ণ
আজ শুক্রবার, ৭ মে, ২০২১
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা ১৪টি মামলায় বরিশাল নগরীর নবগ্রাম সড়কে অবস্থিত গ্রামীণ ব্যাংকে রায়পাশা শাখার ম্যানেজার মো. দেলোয়ার হাসানকে ৪২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া ৬০ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। বরিশালের বিভাগীয় আদালতের স্পেশাল জজ মো. মহসিনুল হক মঙ্গলবার ওই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ ছাড়া অপর আসামি ব্যাংক অফিসার শাহ আলমকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

ওই আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশিদ জানান, বরিশাল দুদকের সাবেক সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বিভিন্ন মামলায় উল্লেখ করেন, আসামি গ্রামীণ ব্যাংকের রায়পাশা শাখার ম্যানেজার থাকাকালীন ২০১১ সালের ১২ জুন থেকে ২০১১ সালের ৫ জুলাই পর্যন্ত এই শাখার বেশ কয়েক সদস্যের নামে ভুয়া ঋণ দেখিয়ে জাল স্বাক্ষরে ঋণ বিতরণের খতিয়ান ব্যবহার করে টাকা তুলে ব্যাংকে জমা বা পরিশোধ না করে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য ৬০ লাখ টাকা আত্মসাৎ করেন।

এ ব্যাপারে ২০১৩ সালের ২৪ মে মামলা করেন দুদক বরিশাল অফিসের সাবেক সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী। ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি মামলার চার্জশিট দেন দুর্নীতি দমন বরিশাল অফিসের উপ-পরিচালক মো. নাজিম উদ্দিন। আদালত সাক্ষ্যগ্রহণ শেষে আসামি মো. দেলোয়ার হোসেনকে ১৪টি পৃথক মামলায় ৪২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।