ঢাকা, বাংলাদেশ | সময়ঃ ১১:১৮ পূর্বাহ্ণ
আজ শনিবার, ৮ মে, ২০২১
‘এশিয়ার ১০০ ডিজিটাল তারকা’ শীর্ষক এই জরিপে ৭০ নম্বরে জায়গা করে নিয়েছে পরী
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
ছবি: সংগৃহীত

আমেরিকান প্রভাবশালী বিজনেস ম্যাগাজিন ফোর্বস তালিকায় নাম উঠে এসেছে চলচ্চিত্রের অন্যতম নায়িকা পরীমনির নাম। ‘এশিয়ার ১০০ ডিজিটাল তারকা’ শীর্ষক এই জরিপে ৭০ নম্বরে জায়গা করে নিয়েছে পরী। তালিকার প্রথম স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড ‌‘ব্ল্যাকপিঙ্ক’।

গেল সোমবার ম্যাগাজিনটির অনলাইন ভার্সনে এই খবর প্রকাশিত হয়। ম্যাগাজিনের ওই তালিকায় পরীমনি সম্পর্কে লেখা হয়েছে, ফেসবুকে প্রায় ১ কোটি ফলোয়ার রয়েছে তার। আসল নাম শামসুন্নাহার স্মৃতি। ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমার মাধ্যমে অভিনয়ের জন্য ২০১৯ সালের সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর (সমালোচক) পুরস্কার পান তিনি। পরী বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি চলচ্চিত্রসহ বেশ কিছু চলচ্চিত্রে কাজ করছেন এখন।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে চাইনিজ গায়ক ও অভিনেতা জ্যাকসন ইয়ের। তৃতীয় থাইল্যান্ডের অভিনেত্রী দাভিকা হর্নে আর চতুর্থ অবস্থানে অমিতাভ বচ্চন। এছাড়া বলিউড তারকাদের মধ্যে রয়েছেন অক্ষয় কুমার, শাহরুখ খান, রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, শ্রেয়া ঘোষাল, শহীদ কাপুর, রণবীর সিং, ঋত্বিক রোশন, মাধুরীসহ বেশ কয়েকজন। তালিকায় রয়েছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান, গায়ক আতিফ আসলামও।

আরও রয়েছে অস্ট্রেলীয় অভিনেতা ক্রিস হেমসওর্থ, হংকংয়ের অভিনেতা ডনি ইয়েনের নাম।

এ তালিকায় তারকাদের প্রসঙ্গে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে এই তারকাদের শক্তিশালী উপস্থিতি তাঁদের পর্দা ও মঞ্চে আরও জনপ্রিয় করে তুলেছে। এ ছাড়া কোভিড–১৯ পরিস্থিতিতে যখন সবকিছু বন্ধ, তখন এই তারকারা সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্ত–অনুরাগীদের সচেতন ও আশাবাদী হতে সাহায্য করেছেন।