ঢাকা, বাংলাদেশ | সময়ঃ ৩:০৬ পূর্বাহ্ণ
আজ সোমবার, ১৭ মে, ২০২১
৯ জন নায়ক হলেন- আনিসুর রহমান মিলন, রাশেদ মামুন অপু, আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানি ও খিজির হায়াত খান।
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
মহরতে মুক্তি সিনেমার নায়িকা ও নায়কগণ।

একজন নায়িকার বিপরীতে দেখা যাবে মোট ৯ জন নায়ককে! ঢাকাই সিনেমা তো বটেই, সিনেমা বিশ্বেই যা একটি বিরল ঘটনা। হ্যাঁ, এমনই এক সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক ইফতেখার চৌধুরী। ‘মুক্তি’ নামের নারীকেন্দ্রিক সিনেমাটি দিয়ে প্রথমবারের মতো প্রযোজক হিসেবেও নাম লেখাতে যাচ্ছেন তিনি। এখানে নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী রাজ রিপা।

সোমবার (৭ ডিসেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে সিনেমাটির বিষয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সেখানে ‘মুক্তি’ ছবির নায়ক-নায়িকার পাশাপাশি চমক নিয়ে হাজির হন ঢাকাই সিনেমার আলোচিত অভিনেতা অনন্ত জলিল ও তার স্ত্রী অভিনেত্রী বর্ষা।

২০১০ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘খোঁজ : দ্য সার্চ’ সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়ক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষার। এরপর কেটে যায় ১০টি বছর। অবশেষে এক দশক পর নিজের প্রথম সিনেমার পরিচালককে তার নতুন কাজ শুরুর আগে শুভেচ্ছা জানাতে আসেন অনন্ত-বর্ষা। 

এই জুটির আগমণে মুখরিত হয়ে ওঠে ‘মুক্তি’ সিনেমার অনুষ্ঠান। অনন্ত জলিল এসময় পরিচালক ইফতেখার চৌধুরীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘১০ বছর ইফতেখার ভাইয়ের সঙ্গে আমার একটা ভুল বোঝাবুঝি ছিল, এটা মিডিয়ার অনেকেই জানেন। যে কারণে এতদিন আমাদের আর কাজ করা হয়নি। ১০ বছর পরে আমরা আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বড় অনুষ্ঠান করে বিষয়টি সবাইকে জানাবো।

জলিল আরও বলেন, ইফতেখার ভাইয়ের বড় যোগ্যতা হলো- তিনি একসঙ্গে সব বিষয়ে পারদর্শী। তিনি ক্যামেরা বোঝেন, অ্যাকশন বোঝেন, গ্রাফিক্স বোঝেন, নিজে এডিট করতে পারেন। তাছাড়া স্ক্রিপ্টও লেখেন। সাধারণত একজন পরিচালক এতকিছু একসঙ্গে করতে পারেন না। তিনি এবার প্রযোজনায় এসেছেন। তার লগ্নি করা অর্থ যেন ফেরত আসে সেজন্য তার পাশে থাকবেন সবাই।’

অভিনেত্রী বর্ষা বলেন, ‘১২ বছর আগে ঠিক এভাবেই ইফতেখার চৌধুরী আমাকেও সবার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন। সবসময় বিষয়টি মনে রেখেছি। ‘মুক্তি’ সিনেমার জন্য রাজ রিপাকে আজকে যেমন পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে। তাকে এখানে এসেই দেখলাম। তার জন্য রইলো শুভ কামনা।’

ছবিটির প্রযোজক ইফতেখার চৌধুরী বলেন, ‘সিনেমাটির জন্য নিজেকে প্রস্তুত করতে রিপা অনেক কষ্ট করেছেন এবং এখনও করে চলেছেন। ফাইট, রাইডিং থেকে শুরু করে অনেক কিছুই শিখতে হয়েছে তাকে। আমার বিশ্বাস রিপা ভালোভাবে নিজেকে পর্দায় তুলে ধরবেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

অনুষ্ঠানে ‘মুক্তি’র জন্য শুভকামনা নিয়ে আরও এসেছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, গায়িকা ঐশী, গায়ক নোবেলসহ অনেকে।

এদিকে, ‘মুক্তি’ সিনেমার গল্প থেকে জানা যায়- মুক্তি নামে নোয়াখালীর এক তরুণী, যে কিনা জীবনের জন্য সংগ্রাম করে যাচ্ছেন। মুখ্য এই চরিত্রে অভিনয় করছেন রিপা। পর্দায় তার সঙ্গে মোট ৯ জন নায়ককে দেখা যাবে। তারা হলেন- আনিসুর রহমান মিলন, রাশেদ মামুন অপু, আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানি ও খিজির হায়াত খান।