ঢাকা, বাংলাদেশ | সময়ঃ ৩:৫৫ পূর্বাহ্ণ
আজ শুক্রবার, ৭ মে, ২০২১
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
প্রয়াত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও তার স্ত্রী ফারজানা সামাদ চৌধুরী |ছবি: সংগৃহীত

সিলেট-৩ আসনের প্রয়াত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর আসনে স্ত্রী ফারজানা সামাদ চৌধুরী প্রার্থী হচ্ছেন। মাহমুদ সামাদ চৌধুরীর মৃত্যুর পর থেকেই জল্পনা-কল্পনা চলছে কে হচ্ছেন এ আসনে আওয়ামী লীগের প্রার্থী।

 

আওয়ামী লীগের প্রায় ডজনখানেক নেতা এই আসনে দলীয় মনোনয়ন চাচ্ছেন। মাহমুদ উস সামাদের স্ত্রী ফারজানা সামাদ চৌধুরীও দলীয় মনোনয়ন চাইতে পারেন বলে আলোচনা চলছিল।

অবশেষে নীরবতা ভেঙে প্রয়াত এই সংসদ সদস্যের স্ত্রী ফারজানা সামাদ চৌধুরী প্রার্থী হওয়ার আগ্রহের কথা প্রকাশ করেছেন। স্বামীর অসমাপ্ত উন্নয়ন কাজ সম্পন্ন করতে সিলেট-৩ আসনের জনগণের সহযোগিতা চেয়েছেন।

এক বিবৃতিতে ফারজানা সামাদ চৌধুরী বলেন, সিলেট-৩ আসনের গণমানুষের নেতা, এই জনপদের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী আকস্মিকভাবে আমাদের শোকের সাগরে ভাসিয়ে পরপারে পাড়ি দিয়েছেন। আমার জীবনের সবচেয়ে বেদনাবিধুর এই সময়টিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সিলেটবাসী আমি ও আমার পরিবারের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা করেছেন এতে সবার প্রতি আমি কৃতজ্ঞ ও চিরঋণী।

বিবৃতিতে ফারজানা চৌধুরী বলেন, সিলেট-৩ আসনের নির্বাচনী এলাকার আপামর জনতার সুখ-দুখের সাথী ছিলেন সংসদ সদস্য আলহাজ মাহমুদ উস সামাদ চৌধুরী। দীর্ঘ সময়ের পরিক্রমায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় মাহমুদ উস সামাদ চৌধুরী তার নির্বাচনী এলাকায় বিপুল উন্নয়ন কর্মকাণ্ড শুরু করেছিলেন, যার অনেকটি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে ও অনেকটির বাস্তবায়ন প্রক্রিয়াধীন রয়েছে।

মাহমুদ উস সামাদ চৌধুরীর অবর্তমানে তার স্বপ্নের উন্নয়ন কর্মকাণ্ড যেন রুদ্ধ না হয়, সেটি নিশ্চিত করা সময়ের দাবি। তার আকস্মিক মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে, তা অপূরণীয়।

ফারজানা চৌধুরী বলেন, মাহমুদ উস সামাদ চৌধুরীর জীবদ্দশায় তার জীবনসঙ্গিনী হিসেবে তার সব কর্মকাণ্ডে অতীতে যেমন পাশে ছিলাম, আগামী দিনেও একইভাবে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জবাসীর কাছে থাকতে আমি আগ্রহী। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ও আশীর্বাদ পেলে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপির অসমাপ্ত উন্নয়ন কাজগুলো সম্পন্ন করতে আমি আগামী দিনে সিলেট-৩ নির্বাচনী এলাকার জনগণের প্রতিনিধি হিসেবে ভূমিকা রাখতে চাই।

তিনি আগামী দিনের এ পথচলায় সিলেট-৩ নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণের সহযোগিতা চেয়েছেন।