ঢাকা, বাংলাদেশ সময়ঃ ৯:৫৪ পূর্বাহ্ণ শনিবার, ৮ মে, ২০২১
জাতীয়
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক শিল্পমন্ত্রী, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু | ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাঙালি ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য শব্দ। 

 

বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত মানে বাঙালির হৃদপিণ্ডে আঘাত, বাংলাদেশের ওপর আঘাত। এ আঘাত কোনো অবস্থায় মেনে নেয়া যায় না। এটা ক্ষমার অযোগ্য অপরাধ।

সোমবার এক বিবৃতিতে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা জানিয়ে তিনি এসব কথা বলেন।

 

বিবৃতিতে আমির হোসেন আমু বলেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করেছে, তারা এ দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সার্বভৌমত্ব বিশ্বাস করে না। ওরা পাকিস্তানের প্রেতাত্মা। তারা বাংলাদেশের সংবিধানেও বিশ্বাসী নয়। এসব স্বাধীনতা বিরোধীদের সংবিধান অমান্য করার অপরাধে কঠিন শাস্তি হওয়া উচিত।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভাংচুর করেছে শুধু তাদেরকেই নয়, যারা দেশকে অস্থিতিশীল করে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনায় বারবার আঘাত হানতে চায় সেসব ইন্ধনদাতা ও তাদের পৃষ্ঠপোষকদেরও আইনের আওতায় আনতে হবে।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে স্বাধীনতা বিরোধী অপশক্তিদের যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে সতর্ক ও ১৪ দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান সাবেক শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

Adddd_Logo.png
আরও খবর

No posts found!

আরও

No posts found!

 ইউনিভার্স ট্রিবিউন