ঢাকা, বাংলাদেশ | সময়ঃ ১০:৪৪ পূর্বাহ্ণ
আজ শনিবার, ৮ মে, ২০২১
অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
Share on facebook
Share on twitter
Share on linkedin
অযোধ্যায় নতুন মসজিদের প্রস্তাবিত নকশা। ছবি: সংগৃহীত

ক্রিকেটকে ‘গুডবাই’ বলার আগেই জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আব্দুর রাজ্জাকের জন্য নতুন সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হলেন জাতীয় দলের সাবেক এই স্পিন তারকা।

 

জাতীয় ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে মিনহাজুল আবেদন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে এখন থেকে সাকিব-তামিমদের নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুর রাজ্জাক।

বুধবার বিসিবির ৯ম বোর্ড সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, হ্যাঁ, আব্দুর রাজ্জাক আমাদের ন্যাশনাল সিলেক্টর।

প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে এখনোও অবসরে যাননি আব্দুর রাজ্জাক। প্রথম শ্রেণির ক্রিকেটে উইকেটসংখ্যায় সবার ওপরে তিনি (৬৩৪)।

জাতীয় দলের জার্সিতে ১৩ টেস্ট, ১৫৩ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি খেলে ২৭৯টি উইকেট পেয়েছেন রাজ্জাক। তিনি এখনও ক্রিকেট থেকে অবসরে যাননি। স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার লিগেও মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে চুক্তিবদ্ধ, খেলেছেন এক ম্যাচ।

জাতীয় নির্বাচক হওয়ার পরে নিজেই বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, সন্ধ্যায় খবরটি পেয়েছি। অনেক দিন আগে মৌখিক প্রস্তাব পেয়েছি। সেটাও প্রায় এক বছর আগে। আলহামদুদিল্লাহ, এখন কাজ করার সুযোগ এসেছে। সৎভাবে নিজের দায়িত্ব পালনের চেষ্টা করব।